বিশ্ব ডিম দিবস: তারিখ, প্রতিপাদ্য বিষয়, ইতিহাস, শুভেচ্ছা বার্তা, উক্তি, স্ট্যাটাস, ছবি

প্রতি বছর অক্টোবর মাসের দ্বিতীয় শুক্রবার বিশ্ব ডিম দিবস হিসেবে পালিত হয়। এই দিনটি ডিমের উপকারিতা এবং এর সাথে সম্পর্কিত অনেক স্বাস্থ্য উপকারিতা সম্পর্কে সচেতনতা তৈরি করা। ০৯৯৬ সাল থেকে, এই দিনটি ডিম উদযাপনের বিষয়ে। আমরা এই নিবন্ধে ডিম দিবস সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে যাচ্ছি। ডিম দিবসের শুভেচ্ছা বার্তা ফেসবুক স্ট্যাটাস সহ যাবতীয় বিষয় আলোচনা করা হবে। আপনি যদি ডিম দিবস সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে এই নিবন্ধটি মনোযোগ সহকারে পড়ুন।

বিশ্ব ডিম দিবস কবে?

পৃথিবীব্যাপী ডিম একটি সবচেয়ে সহজলভ্য সুস্বাদু আমিষ জাতীয় খাবার। মানুষের জীবনে ডিমের প্রয়োজনীয়তা সম্পর্কে মানুষকে সচেতন করার জন্য প্রতিবছর অক্টোবর মাসের দ্বিতীয় শুক্রবার বিশ্বব্যাপী ডিম দিবস পালন করা হয়।

বিশ্ব ডিম দিবস এর ইতিহাস

ডিম একটি বিশ্বের উন্নত মানের ও সহজলভ্য আমিষ জাতীয় খাদ্য হিসেবে প্রতিষ্ঠা করতে যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল আগ কমিশন 1964 সালে গঠিত হয়। বর্তমানের সংস্থাটির সদস্য সংখ্যা 80 টি। পৃথিবীতে সর্বপ্রথম ১৯৯৬ সালে সালের অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় প্রথম বিশ্ব ডিম দিবস পালন করা হয়। ডিম দিবস পালনের অন্যতম গুরুত্বপূর্ণ কারণ হলো প্রাণীজ আমিষের চাহিদা পুরণ স্বাস্থ্যবান ও মেধাবী ছাত্রী গঠন এবং সর্বোপরি ডিমের গুণাগুণ সম্পর্কে সচেতনতা বাড়ানো।

এরই ধারাবাহিকতায় 2013 সালে বাংলাদেশে এনিমেল এগ্রিকালচারাল সোসাইটি ইন্টারন্যাশনাল এগ কমিশনের বাংলাদেশের প্রতিনিধি হিসেবে নিযুক্ত হয়। 2013 সালে প্রথমবারের মতো বাংলাদেশে ডিম দিবস পালন করা হয়। যা ছিল 18 তম ডিম দিবস। সেই থেকে বাংলাদেশে প্রতি বছর ডিম দিবস পালন হয়।

বিশ্ব ডিম দিবসের শুভেচ্ছা বার্তা

1. যখন আপনি আপনার প্রাতঃরাশের প্লেটে ডিম রাখেন, আপনি জানেন যে আপনার দিনটি একটি দুর্দান্ত হতে চলেছে….. বিশ্ব ডিম দিবসে আপনাকে প্রচুর ডিম সহ স্বাস্থ্যকর খাবার কামনা করছি।

2. আমাদের বছরের সবচেয়ে আনন্দের দিন হিসাবে ডিম ব্যবহার করে রান্না করা আশ্চর্যজনক খাবারগুলি উপভোগ করে বিশ্ব ডিম দিবস উদযাপন করা যাক…. সুস্বাদু ডিম প্রতিটি আত্মাকে খুশি করে এবং প্রতিটি পেট সুস্থ করে তোলে। শুভ বিশ্ব ডিম দিবস।

3. বিশ্ব ডিম দিবস আমাদের প্রত্যেকের জন্য একটি মিষ্টি অনুস্মারক যাতে আমরা আমাদের সকালের নাস্তায় সুস্থভাবে বাঁচতে এবং সুখী হওয়ার জন্য ডিম খাই।

4. বিশ্ব ডিম দিবস ডিমের প্রতি ভালবাসা উদযাপন করে এবং আসুন আমরা একটি স্বাস্থ্যকর উদযাপনের জন্য ডিমের বিভিন্ন রূপ এবং খাবার উপভোগ করে এটিকে একটি স্মরণীয় দিন করে তুলি…. এটি একটি ডিমের দিন করুন!!!

5. আপনি যখন সুস্বাস্থ্য এবং স্বাস্থ্যকর খাবারের কথা বলেন, আপনি আসলে ডিমের কথা বলছেন কারণ তারা সত্যিই আমাদের প্রত্যেকের জন্য একটি সম্পূর্ণ এবং সমৃদ্ধ খাদ্য তৈরি করে…. শুভ বিশ্ব ডিম দিবস।

বিশ্ব ডিম দিবসের তথ্য

  • ডিমকে উপলব্ধ প্রোটিনের অন্যতম সেরা উত্স হিসাবে বিবেচনা করা হয়।
  • ডিমের প্রায় 9% বিষয়বস্তু চর্বিযুক্ত।
  • ডিমেও কোলেস্টেরল থাকে।
  • ডিম বিশ্বের সবচেয়ে ব্যাপকভাবে খাওয়া প্রাণী পণ্য এক.

শুভ বিশ্ব ডিম দিবসের উক্তি 

  • আজ 11 অক্টোবর বিশ্ব ডিম দিবস 2021৷ আপনার দৈনন্দিন খাদ্যতালিকায় ডিম অন্তর্ভুক্ত করুন এবং একটি সুস্থ জীবনযাপন করুন৷
  • বিশ্ব ডিম দিবস উদযাপনের শুভেচ্ছা। ডিম শক্তির একটি ভালো উৎস।
  • ডিম প্রোটিনের একটি সমৃদ্ধ উৎস, ওমেগা-৩ সমৃদ্ধ এবং হাড় ও মস্তিষ্কের স্বাস্থ্যের জন্য ভালো। আপনাদের সবাইকে শুভেচ্ছা জানাই – একটি খুব শুভ ডিম দিবস!
  • ডিম মানুষের পুষ্টির জন্য গুরুত্বপূর্ণ। ডিম ভালোবাসুন, ডিম খান এবং ডিম উপভোগ করুন।
  • বিশ্ব ডিম দিবসে, আসুন আমাদের দৈনন্দিন জীবনে ডিমের গুরুত্ব উপলব্ধি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *