প্রপোজ ডে; তারিখ, ইতিহাস, শুভেচ্ছা বার্তা, উক্তি, স্ট্যাটাস, ছবি

মানুষ সারা জীবন সুন্দরের পিপাসু। যেকোন সময়ে মানুষ সুন্দরের প্রতি আকৃষ্ট হয়ে তাকে নিজের করে পেতে চায়। সুন্দর কে নিজের করে পাওয়ার জন্য সর্বপ্রথম যদি করতে হয় তাকে নিজের মনের কথা বলতে হয়। তার সাথে বন্ধুত্ব করার একটি প্রস্তাব দিতে হয়। এজন্য প্রিয়জনকে বন্ধুত্বের প্রস্তাব দেওয়ার জন্য বিশ্বব্যাপী পালিত হয় বিশ্ব প্রপোজ ডে। তাই আজকে আমাদের এই নিবন্ধের আলোচ্য বিষয় হচ্ছে বিশ্ব প্রপোজ ডে উপলক্ষে এসএমএস শুভেচ্ছা বার্তা সহজ যাবতীয় খুঁটিনাটি বিষয়। তাই আপনি যদি বিশ্ব প্রপোজ ডের এসব বিষয় জানতে ইচ্ছুক তা হলে নিচের আর্টিকেলটি আপনার জন্য। আজ প্রেম নিবেদনের দিন। কারও প্রতি মনে ভালোবাসা থাকলে, তা ব্যক্ত করার শ্রেষ্ঠ দিন আজ। ভাবছেন, কীভাবে বলবেন মনের কথা? নিজের অনুভূতি প্রাণের মানুষের সামনে তুলে ধরতে কয়েকটি মেসেজ ও উক্তি  দেওয়া রইল এখানে।

প্রপোজ ডে কবে?

নাম দেখেই বোঝা যাচ্ছে ভ্যালেন্টাইনস সপ্তাহের দ্বিতীয় দিন প্রেমিক প্রেমিকা একে অপরকে প্রোপোজ করেন। নিজেদের ভালোবাসার প্রকাশ করেন একে অপরের সামনে। এবছর প্রপোজ ডে  ৮ই ফেব্রুয়ারি ।

প্রপোজ ডে শুভেচ্ছা বার্তা 

  1. কখন ভালোবাসা এসে তোমাকে খুঁজে পাবে তুমি কখনই জানবে না…কিন্তু যখন পাবে, তখনই তুমি তা জানতে পারবে!”
  2. প্রেম আবেগপ্রবণ, প্রেম অন্ধ, এর চেয়ে ভালো প্রস্তাব আর নেই আমি করতে পারি, যে আমিই সেরা একজন তুমি খুঁজে পাবে!
  3. সারাজীবনের জন্য প্রতিজ্ঞা করি, সারাজীবন তোমার হাত ছাড়ব না। শুভ প্রস্তাব দিবস, ভালবাসা!
  4. আমার চোখে কোন বিশেষ স্বপ্ন নেই, আমি শুধু বলতে চাই আমি যত্নশীল, সর্বদা আপনাকে গভীর ভালবাসা অনুভব করব, এবং প্রতিশ্রুতি দিচ্ছি যে আমি সর্বদা সেখানে থাকব। শুভ প্রপোজ ডে, সোনা!
  5. তুমিই আমার প্রত্যুত্তর প্রার্থনা, আমার পূর্ণ ইচ্ছা এবং আমার বাস্তবায়িত স্বপ্ন। আপনি কি আমাকে বিয়ে করবেন?
  6. ঈশ্বর আমাকে যে জীবন দিয়েছেন তা উপলব্ধি করার জন্য আপনার ভালবাসা আমাকে আরও ভাল ব্যক্তি করে তুলেছে। শুভ প্রস্তাব দিন, প্রিয়তমা!
  7. যতক্ষণ না তারা আকাশে মিটমিট করে, যতক্ষণ পর্যন্ত না পরীরা উচুতে থাকে, যতক্ষণ না সমুদ্র শুকিয়ে যায় এবং সময়ের শেষ না হওয়া পর্যন্ত। আমি তোমাকে ভালবাসতে থাকব…শুভ প্রস্তাব দিবস, বাবু!
  8. দিল ইয়ে মেরা তুমসে পেয়ার করনা চাহতা হ্যায়,
    আপনি মহব্বত কা ইসহার করনা চাহতা হ্যায়,
    দেখা হ্যায় যখন সে তুমহে আয়ে মেরে সনম,
    সিরফ তুমহারা হি দেদার করনে কো দিল চাহতা হ্যা।
    শুভ প্রস্তাব দিবস!
  9. তুমি আমার শক্তির উৎস…তুমিই আমার জীবনের ভালোবাসা…তুমিই আমার জীবনে উত্তেজনা বয়ে এনেছিলে…প্রপোজ ডে-তে তুমি কি আমার শেষ নাম গ্রহণ করবে?
  10. তুমি আমার ভালবাসা, আমার আবেগ, আমার জীবন। তোমাকে ছাড়া আমার জীবন নিষ্প্রাণ। আসুন প্রতিজ্ঞা করি সবসময় একসাথে থাকার। শুভ প্রস্তাব দিবস!

প্রপোজ ডে এর উক্তি

  1. “আমার সাথে বৃদ্ধ হও;
    সেরাটা এখনও
    বাকি
    । তুমি কি আমার সাথে তোমার বাকি জীবন কাটাবে ? শুভ প্রপোজ ডে লাভ।” – বেনামী
  2. “ভালবাসা কেবল একে অপরের দিকে তাকানো নয়; এটি একই দিকে তাকাচ্ছে।” – অ্যান্টোইন ডি সেন্ট-এক্সুপেরি
  3. “পৃথিবীর সেরা এবং সবচেয়ে সুন্দর জিনিসগুলি দেখা বা স্পর্শ করা যায় না। সেগুলি হৃদয় দিয়ে অনুভব করতে হবে।” – হেলেন কিলার
  4. “আমি কি তোমাকে রাখতে পারি এবং কখনো তোমাকে যেতে
    দিতে পারি না? আমি কি তোমার হাত ধরে তোমাকে শক্ত করে জড়িয়ে ধরতে
    পারি ? আমি কি বিশ্বকে বলতে পারি যে আমি আমার জীবনে তোমাকে পেয়ে কতটা ভাগ্যবান?
    অথবা সহজভাবে, তুমি কি সারাজীবন আমার হতে পারো ? ?” – নারুমি সায়াকো
  5. “দুটি মানব আত্মার জন্য এর চেয়ে বড় জিনিস আর কী আছে যে তারা অনুভব করে যে তারা যুক্ত হয়েছে… একে অপরকে শক্তিশালী করতে… নীরব অকথ্য স্মৃতিতে একে অপরের সাথে থাকতে হবে।” – জর্জ এলিয়ট
  6. “ভালোবাসা পৃথিবীকে ঘুরিয়ে দেয় না। প্রেমই যাত্রাকে সার্থক করে তোলে।” – ফ্র্যাঙ্কলিন পি জোন্স
  7. “আপনি দেখতে পাচ্ছেন, প্রতিদিন আমি আপনাকে আরও বেশি ভালবাসি – গতকালের চেয়ে আজ বেশি এবং আগামীকালের চেয়ে কম।” -রোজমন্ড জেরার্ড
  8. “আমি তোমাকে ভালবাসি, শুধু তুমি যা আছ তার জন্য নয়, আমি যখন তোমার সাথে থাকি তখন আমি যা থাকি তার জন্য। আমি তোমাকে ভালবাসি, শুধুমাত্র তুমি নিজের থেকে যা তৈরি করেছ তার জন্য নয়, কিন্তু তুমি আমাকে যা তৈরি করছ তার জন্য।” – রয় ক্রফট
  9. “যে মুহুর্তে আমি আমার প্রথম প্রেমের গল্প শুনেছিলাম, আমি তোমাকে খুঁজতে শুরু করেছি, জানি না যে এটি কতটা অন্ধ ছিল। প্রেমিকরা শেষ পর্যন্ত কোথাও মিলিত হয় না। তারা একে অপরের মধ্যে থাকে।” – মাওলানা জালালউদ্দিন রুমি
  10. “আমি আপনার সাথে যে ঘন্টাগুলি কাটাই তা আমি একটি সুগন্ধি বাগান, একটি আবছা গোধূলি এবং একটি ঝর্ণার মতো গান গাইতে দেখি৷ আপনি এবং আপনি একাই আমাকে অনুভব করেন যে আমি বেঁচে আছি৷ বলা হয় অন্য পুরুষরা ফেরেশতা দেখেছেন, কিন্তু আমি তোমাকে দেখেছি এবং তুমিই যথেষ্ট।” – জর্জ মুর

প্রপোজ ডে এসএমএস

  1. আমি শুধু এমন একজনকে চেয়েছিলাম যে আমার ভাল যত্ন নেয়,
    আমি কেবল এমন একজনকে চেয়েছিলাম যে সর্বদা আমার জন্য থাকবে,
    আমি কেবল এমন একজনকে চেয়েছিলাম যে কখনই মিথ্যা বলবে না,
    এবং দেখুন আমি আপনাকে খুঁজে পেয়েছি!
    শুভ প্রস্তাব দিবস!
  2. আপনি এমন একজন ব্যক্তি নন যার সাথে আমি থাকতে চাই, আপনি এমন একজন যাকে ছাড়া আমি থাকতে পারি না…আমার সাথে চিরকাল থাকুন… শুভ প্রস্তাব দিবস!
  3. যত দিন যায়, আমার অনুভূতি আরও শক্তিশালী হয়,
    তোমার বাহুতে থাকতে, আমি আর অপেক্ষা করতে পারি না।
    আমার চোখের দিকে তাকান এবং আপনি এটি সত্য দেখতে পাবেন,
    দিনরাত আমার চিন্তা আপনার জন্য..
    শুভ প্রস্তাব দিন!

প্রপোজ ডে ছবি

ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে রয়েছে  প্রপোজ ডে।  প্রপোজ ডে দিয়েই শুরু হয় ভ্যালেন্টাইন উৎসব।  পৃথিবীর সকল দেশের মানুষ এ দিনগুলোতে আনন্দে মেতে ওঠে। সকল জাতির সকল ধর্মের সকল ধর্মের মানুষ এই দিনগুলোতে একাত্মতা ঘোষণা করে। প্রপোজ ডে তে একে অপরকে  প্রপোজ ডে এসএমএস,  প্রপোজ ডে উইস ইত্যাদি দ্বারা শুভেচ্ছা বিনিময় করে। তাই নিবন্ধের এই অংশে আমরা প্রপোজ ডের কিছু ইউনিক ছবি সংযুক্ত করছি।

প্রপোজ ডের ছবি
প্রপোজ ডের ছবি
প্রপোজ ডে
প্রপোজ ডে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *