প্রমিস ডে; তারিখ, ইতিহাস,শুভেচ্ছা বার্তা, উক্তি, স্ট্যাটাস, ছবি

বিশ্ব ভালোবাসা দিবসের শেষে থেকে পৌঁছে গেছে। আজ প্রমিস ডে। প্রত্যেক সম্পর্কে প্রতিশ্রুতি বিশ্বাস ও অঙ্গীকার এই তিনটি বিষয় অত্যন্ত জরুরী। যেকোনো সম্পর্ক এগিয়ে নিয়ে যেতে দু’পক্ষের মধ্যে তিনটি বিষয় থাকতে হয়। তাই আজ ভ্যালেন্টাইন উইক এর পঞ্চম দিন প্রেমিক-প্রেমিকা বন্ধু বান্ধবের সাথে অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন কারণ আজ প্রমিস ডে। প্রমিস ডে তে আমরা একে অপরের সাথে long-term সম্পর্কের একটি প্রতিজ্ঞাবদ্ধ চাই। আমরা প্রতিজ্ঞাবদ্ধ হই একে অপরকে কখনো ছেড়ে যাবো না। সুখ-দুঃখ বিপদাপদে সব সময় আমরা একে অপরকে সাথে থাকবো। আপনি যদি প্রমিস ডে সম্পর্কে আরো বিস্তারিত জানতে চান তাহলে আমার আর্টিকেলটির মনোযোগ সহকারে পড়ুন।

প্রমিস ডে কবে?

ভালোবাসা উইকেট পঞ্চম দিন হল প্রমিস ডে। পরস্পরের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ হলে সেই ভালোবাসাটা টিকে থাকার সম্ভাবনা বেশি। আর এই দিনটি হলো সেই প্রতিশ্রুতি করার দিন। প্রতিশ্রুতি উপহার এর থেকেও দামি জিনিস। হৃদয়ের আঙ্গিনায় এই প্রমিস রয়েছে অনেকটা জায়গা জুড়ে। তাই প্রতিবছর 11 ই ফেব্রুয়ারি ভালোবাসা সপ্তাহের পঞ্চম দিন প্রমিস ডে পালন করা হয়।

প্রমিস ডের ইতিহাস

যে কোনও সম্পর্ক দৃঢ় করতে, একে অপরের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ হতে ও দায়িত্ব বোঝাতে এই দিন উদযাপন করা যেতে হয়। যদি কেউ নতুন সম্পর্ক শুরু করছেন বা সঙ্গীর সঙ্গে নতুন জীবন শুরু করছেন, তা হলেও এই দিন উদযাপন অত্য়ন্ত গুরুত্বপূর্ণ। এবার অনেকেই বলতে পারেন, ভ্যালেন্টাইন’স ডে তো রয়েছেই, আলাদা করে এই দিনের কী গুরুত্ব রয়েছে? কিন্তু তাঁদের বলে রাখা ভালো, ভ্যালেন্টাইন’স উইকে প্রত্য়েকটি দিনের যেমন আলাদা আলাদা মানে রয়েছে, গুরুত্ব রয়েছে, তেমনই প্রমিস ডে-রও রয়েছে!

যদি সম্পর্ক খারাপ হয়ে যায় বা সঙ্গীর সঙ্গে মনোমানিল্য হয়ে থাকে, তা হলে কিন্তু সহজেই আজকের দিনে তাকে প্রমিস করলে তার মন ভালো হয়ে যেতে পারে এবং আপনার প্রতি বিশ্বাস জন্মাতে পারে, আস্থা জন্মাতে পারে। এতে সম্পর্ক ভালো থাকবে এবং মনও ভালো থাকতে পারে।

প্রমিস ডের শুভেচ্ছা বার্তা

আজ এই বিশ্ব ভালোবাসা সপ্তাহের পঞ্চম দিন চলছে। এই দিনটি প্রত্যেক প্রেমিক প্রেমিকার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন। তারা সম্পর্কে জড়ানোর আগে একে অপরকে অপরের প্রতি প্রতিশ্রুতি করার দিন। একজন প্রেমিক তার প্রেমিকাকে প্রতিশ্রুতি দিবে, অপরদিকে প্রতিশ্রুতি নিবে , প্রেমিকাও তার প্রেমিককে প্রতিশ্রুতি দিবে  । এভাবে সম্পর্কে কে নিয়ে যাবে চূড়ান্ত পরিণতির দিকে। তাই প্রমিস ডে তে একজন আরেকজনকে শুভেচ্ছা জানানোর তন্ত্র গুরুত্বপূর্ণ। আমি নিচে কিছু সুখ কিছু কথা যোগ করলাম।

আমি কথা দিচ্ছি, আমি তোমাকে কখনো যেতে দেব না! শুভ প্রতিশ্রুতি দিন প্রিয়তমা!

ভালবাসা, আমার শেষ নিঃশ্বাস পর্যন্ত, তুমিই থাকবে আমার জন্য, কথা দিলাম! শুভ প্রতিশ্রুতি দিবস!

আমি তোমাকে আমার জীবনে থাকার জন্য ঈশ্বরের কাছে চির কৃতজ্ঞ। আমি প্রতিশ্রুতি দিচ্ছি যে চিরকাল এইভাবে আপনাকে মূল্য এবং সম্মান করব। শুভ প্রতিশ্রুতি দিবস.

আপনার হাসি আমি প্রতিদিন এবং প্রতিটি ঋতু দেখতে চাই. এই হাসিটা যেন বজায় থাকে তার জন্য যা যা করা দরকার আমি করব। শুভ প্রতিশ্রুতি দিবস!

আপনি এমন স্বামী যা প্রতিটি মহিলার স্বপ্ন দেখে। তোমাকে আমার জীবনসঙ্গী হিসেবে পেয়ে আমি ধন্য মনে করি। শুভ প্রতিশ্রুতি দিবস!

আমার তোমার জন্য ভালবাসায় ভরা হৃদয়, তোমার জন্য তৃষ্ণায় ভরা চোখ এবং তোমার চিন্তায় ভরা মন আছে। আমি তোমাকে আমার কাছ থেকে কখনই যেতে দেব না। শুভ প্রতিশ্রুতি দিবস!

আমি তোমাকে চিরকাল সুখী করার প্রতিশ্রুতি দিচ্ছি। শুভ প্রতিশ্রুতি দিন প্রিয়!

প্রমিস ডের দিবসের উক্তি

প্রত্যেক দিলে শরীরের জন্য খুবই গুরুত্বপূর্ণ হলো বিশ্বাস প্রতিশ্রুতি এবং সেই প্রতিশ্রুতি কে বাস্তবায়িত করা। কোন কিছু পাওয়ার থেকে প্রতিশ্রুতি পাওয়া কারো কাছ থেকে অত্যন্ত ভালো বিষয়। সেই প্রতিশ্রুতি যদি কোন প্রিয়জনের কাছ থেকে পাওয়া যায় তাহলে তো কোন কথাই নেই। তাই প্রমিস ডে তে পৃথিবীর বিখ্যাত ব্যক্তিবর্গ বিখ্যাত কিছু উক্তি দিয়ে গেছেন। আমরা এক নজরে সেই সকল উক্তি দেখে নিব।

“আমি তোমাকে চিরকাল ভালবাসব বলে প্রতিশ্রুতি দিচ্ছি – চিরকালের প্রতিটি দিন।” – স্টিফেনি মায়ার

“আমি যা চাই তা হল আপনার প্রতিশ্রুতি আমার সাথে থাকার, আমার হওয়ার। কখনও কখনও মনে হয় আপনি সম্ভবত বাস্তব হতে পারবেন না। কথা দাও তুমি থাকবে।” – কাইরা ক্যাস

“আমি আপনার সমস্ত সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দিতে পারি না, আমি কেবল প্রতিশ্রুতি দিতে পারি যে আমি কখনই আপনাকে তাদের মুখোমুখি হতে দেব না; শুভ প্রতিশ্রুতি দিবস”

“আমি প্রতিজ্ঞা করছি যে যাই হোক না কেন আমি তোমাকে ছেড়ে যাব না। শুভ প্রতিশ্রুতি দিবস, প্রিয়তমা!”

“শুধু আমাকে প্রতিশ্রুতি দিন যে আপনি যতবার আকাশে তাকাবেন এবং একটি তারা দেখবেন আপনি আমার কথা ভাববেন।” – এমিনেম

“একটি প্রতিশ্রুতি মানে সবকিছু কিন্তু একবার তা ভেঙ্গে গেলে দুঃখিত হওয়ার কোন মানে হয় না।”

“আমি প্রতিশ্রুতি দিচ্ছি যে আপনাকে বিশ্বাস করব এবং প্রতিটি পদক্ষেপে আপনাকে অনুসরণ করব। আমি আপনাকে আমার হৃদয়ে ধরে রাখার এবং সর্বদা আপনাকে সমর্থন করার প্রতিশ্রুতি দিচ্ছি। আমি প্রতিশ্রুতি দিচ্ছি যে তোমাকে ভালবাসব এবং সর্বদা তোমার যত্ন নেব।” – অজানা

“আপনি যদি আমাকে আজকে প্রতিশ্রুতি দিতে পারেন তবে আমি তা নেব এবং আগামীকালের জন্য আশা করব।” – এলেন হপকিন্স

“কিছু জিনিস যা আপনাকে প্রতিশ্রুতি দিতে হবে না। তুমি শুধু কর।” – রিক ইয়ান্সি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *