পরিবার দিবস; তারিখ, ইতিহাস,শুভেচ্ছা বার্তা, উক্তি, স্ট্যাটাস, ছবি

26শে সেপ্টেম্বর উদযাপিত জাতীয় পরিবার দিবস। পরিবার আমাদের জীবনকে অর্থবহ করে তোলে। পরিবার আমাদের সবার উপর আলোকপাত করে। পরিবারগুলি বিভিন্ন আকারে এবং আকারে এবং বিভিন্ন পরিস্থিতিতে আসে, কিন্তু তারা সকলেই যা ভাগ করে তা হল একই পরিবার  বেড়ে ওঠার জন্য নিঃশর্ত ভালবাসা এবং সমর্থন। নিউক্লিয়ার ফ্যামিলি ইউনিট থেকে শুরু করে বর্ধিত গোষ্ঠী পর্যন্ত, পরিবারগুলি আমাদের সামাজিক  করে তুলতে পারে এবং জীবনকে জীবনযাপনের যোগ্য করে তুলতে পারে। আপনার জীবনের বিশেষ ব্যক্তিদের প্রশংসা করার জন্য আজ কিছু সময় নিন — তাদের একটি কল দিন, তাদের মধ্যাহ্নভোজে নিয়ে যান বা তাদের একটি এসএমএস পাঠান যাতে আপনি তাদের সম্পর্কে ভাবছেন! ভদ্রতা, নৈতিকতা, দায়িত্বশীলতা, কৃতজ্ঞতাবোধ শেখা,বয়োজ্যেষ্ঠদের প্রতি শ্রদ্ধা-সম্মান প্রদর্শন,কনিষ্ঠদের স্নেহ-আদর করা,অন্যের প্রতি সহমর্মিতা প্রদর্শন করা,পরোপকারিতার মানসিকতা গড়ে তোলা,উদার মানসিকতাবোধ জাগ্রত করা শিক্ষাপ্রতিষ্ঠান থেকে যতটা না অর্জন করা যায়, তার চেয়ে অনেক বেশি পরিবার থেকে অর্জন করা যায়।

জাতীয় পরিবার দিবস কবে?

ব্যস্ততার কারণে অনেকের পক্ষেই পরিবারের লোকজনকে ঠিকমতো সময় দেয়া সম্ভব হয় না। সম্ভব হলে আজকের এই দিবসে পরিবারের সঙ্গেই থাকুন। ঘরে কিংবা বাইরে একসঙ্গে খাওয়া-দাওয়া করুন। গল্প করুন। টিভি কিংবা সিনেমা দেখে সময় পার করুন। পরিবার নিয়ে ঘুরে আসুন কোথাও থেকে। কিছু না কিছু উপহার দিন একে অন্যকে।

রবিবার

,

২১ নভেম্বর
পরিবার দিবস

পরিবার দিবসের ইতিহাস

জাতিসংঘের উদ্যোগে ১৯৮৯ সালে পরিবার নিয়ে জনসচেতনতা সৃষ্টি ও পরিবার সংশ্লিষ্ট সমস্যা কমিয়ে আনতে কিছু নীতি গ্রহণ করা হয়। পরবর্তীতে ১৯৯৩ সালে মে মাসের ১৫ তারিখকে বিশ্ব পরিবার দিবস হিসেবে ঘোষণা করা হয় এবং ১৯৯৪ সাল থেকে এই দিবসটি পালন হয়ে আসছে।

পরিবর দিবসের শুভেচ্ছা বার্তা 

এটি বছরের এমন একটি সময় যখন আপনি আপনার পরিবারের প্রতি আপনার ভালবাসা প্রকাশ করতে পারেন এটি নিয়ে সমস্ত বিশ্রী হওয়ার ভয় না পেয়ে। পারিবারিক সময় মূল্যবান, তাই পারিবারিক দিন আপনাকে অফার করছে সেই সুযোগটি গ্রহণ করুন। আপনার মিষ্টি পরিবারকে কিছু সৃজনশীল এবং সুন্দর পারিবারিক দিবসের বার্তা পাঠান। কিছু সুন্দর পারিবারিক দিবসের শুভেচ্ছা দিয়ে আপনার পারিবারিক সম্পর্ক উন্নত করুন। কারোরই একটি নিখুঁত পরিবার নেই তবে আপনি যদি আপনার পরিবারকে যেমন আছে তেমনই পূজা করেন তবে সবকিছু আগের চেয়ে সুখী হয়ে উঠবে। এই পারিবারিক দিনটি আপনার বন্ধনকে আরও দৃঢ় করুক। এখানে কিছু পারিবারিক দিবসের শুভেচ্ছা এবং সুখী পারিবারিক দিবসের উদ্ধৃতি রয়েছে যা আপনি আপনার প্রিয়তম পরিবারকে পাঠাতে পারেন।

আমি আশা করি আপনি জানেন যে পরিস্থিতি যাই হোক না কেন আপনি সবসময় আমাদের আপনার পাশে পাবেন। তোমাকে অনেক ভালোবাসি, ছেলে। শুভ পারিবারিক দিন!

আসুন আমরা সকলে একত্রিত হই, ভালবাসা এবং ইতিবাচকতা ছড়িয়ে দিই এবং হৃদয়ের সর্বোত্তম উদ্দেশ্য নিয়ে দিনটি উদযাপন করি। শুভ পারিবারিক দিন, প্রিয়.

প্রিয় বোন, সবসময় আমার জন্য থাকার জন্য আপনাকে ধন্যবাদ. ঈশ্বর আপনাকে আপনার জীবনের প্রতিটি ক্ষেত্রে আশীর্বাদ করুন এবং আপনাকে চিরকাল সুস্থ রাখুন। শুভ পারিবারিক দিন।

পরিবর দিবসের উক্তি

  • “পৃথিবীর সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস হল পরিবার এবং ভালবাসা।” -জন উডেন
  • “পরিবারে বাড়ি যাওয়া এবং ভাল খাবার খাওয়া এবং আরাম করার চেয়ে আর কিছুই ভাল নয়।” -ইরিনা শাইক
  • “আমাদের কাছে, পরিবার মানে একে অপরের চারপাশে আপনার অস্ত্র রাখা এবং সেখানে থাকা।” -বারবারা বুশ
  • “পারিবারিক জীবনে, প্রেম হল সেই তেল যা ঘর্ষণকে সহজ করে, সিমেন্ট যা একে অপরকে ঘনিষ্ঠ করে, এবং সঙ্গীত যা সাদৃশ্য নিয়ে আসে।” -ফ্রেডরিখ নিটশে
  • “অন্যান্য জিনিসগুলি আমাদের পরিবর্তন করতে পারে, কিন্তু আমরা পরিবার দিয়ে শুরু করি এবং শেষ করি।” -অ্যান্টনি ব্র্যান্ডট
  • “কোথাও যেতে হলে বাড়ি। কাউকে ভালবাসার জন্য পরিবার। এবং উভয় থাকা একটি আশীর্বাদ।”
  • “একটি পরিবার হওয়া মানে আপনি খুব চমৎকার কিছুর একটি অংশ। এর মানে আপনি সারাজীবন ভালোবাসবেন এবং ভালোবাসবেন।” -লিসা আগাছা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *